মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ এপ্রিল ২০২১

রুরাল এন্ড পেরি-আরবান হাউজিং ফাইনান্স প্রজেক্ট শীর্ষক প্রকল্পের আওতায় Awareness Development Program


প্রকাশন তারিখ : 2021-03-04
বিএইচবিএফসি কর্তৃক বাস্তবায়নাধীন রুরাল এন্ড পেরি-আরবান হাউজিং ফাইনান্স প্রজেক্ট শীর্ষক প্রকল্পের আওতায় Awareness Development Program এর ২য় ধাপ হিসেবে প্রজেক্ট ম্যানেজমেন্ট ইউনিট কর্তৃক 'টেকসই, সাশ্রয়ী, পরিকল্পিত ও পরিবেশবান্ধব আবাসণ নির্মাণে সচেতনতা বৃদ্ধি' শীর্ষক প্রোগ্রামের ১ম সভা ০৪/০৩/২০২১ খ্রি তারিখ অনুষ্ঠিত হয়। বিএইচবিএফসি'র নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক দক্ষ ব্যাংকার জনাব মোঃ আফজাল করিম অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন।
ব্যবস্থাপনা পরিচালক মহোদয় বক্তব্যের শুরুতে স্বাধীনতার মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি ১৫ আগষ্ট নিহত বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্য এবং স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী সকল মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী ও সিনিয়র সচিব মহোদয়ের প্রতি ।
তিনি পরিবেশবান্ধব আবাসন নির্মাণ, নবায়নযোগ্য শক্তি হিসেবে সোলার প্যানেলের ব্যবহার, বৃষ্টির পানি সংরক্ষণ, আবাসন নির্মাণে গ্রীন প্রযুক্তির ব্যবহারসহ টেকসই, সাশ্রয়ী ও পরিবেশবান্ধব আবাসন নির্মাণের গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য প্রদান করেন প্রকল্পের প্রকল্প পরিচালক (মহাব্যবস্থাপক) জনাব মোঃ আতিকুল ইসলাম৷ এছাড়া রিসোর্স পারসন হিসেবে বক্তব্য প্রদান করেন বিএইচবিএফসির মহাব্যবস্থাপক (হিসাব, আইসিটি ও মার্কেটিং) জনাব চানু গোপাল ঘোষ, Infrastructure Development Company Ltd (IDCOL) এর ম্যানেজার প্রকৌশলী হাসান মুহাইমিনুল আজিজ এবংহাউজিং এন্ড বিল্ডিং রিসার্স ইন্সটিটিউটের প্রিন্সিপাল রিসার্স অফিসার জনাব মোঃ আকতার হোসেন। অনলাইন সচেতনতা প্রোগ্রামে সরাসরি যুক্ত ছিলেন জোনাল অফিস ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও সিলেট এর আওতাধীন শাখা অফিসসমূহের আওতায় ঋণ গ্রহণে আগ্রহী সেবাগ্রহীতাবৃন্দ এবং কর্মকর্তাগণ । প্রোগ্রামের সমাপনী বক্তব্যে প্রকল্প পরিচালক টেকসই এবং পরিবেশবান্ধব আবাসন নির্মাণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Share with :

Facebook Facebook