মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১st ফেব্রুয়ারি ২০১৭

ব্যবস্থাপনা পরিচালক

 

 

 

 

দেবাশীষ চক্রবর্ত্তী

ব্যবস্থাপনা পরিচালক 

 

জনাব দেবাশীষ চক্রবর্ত্তী বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ০১ জানুয়ারি ২০১৭ তারিখে যোগদান করেন। এর পূর্বে তিনি রূপালী ব্যাংক লিমিটেড-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

জনাব দেবাশীষ চক্রবর্ত্তী ১৯৯৫ সালে বিএইচবিএফসি-তে সহকারী মহাব্যবস্থাপক হিসেবে চাকুরিতে যোগদান করেন। পরবর্তীতে তিনি একই প্রতিষ্ঠানে উপ-মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হন। এরপর তিনি মহাব্যবস্থাপক হিসেবে   ২১ মার্চ ২০১১ তারিখে পদোন্নতি পেয়ে রূপালী ব্যাংক লিমিটেডে যোগদান করেন এবং উক্ত প্রতিষ্ঠানে ১৮ জানুয়ারি ২০১৫ তারিখে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হন। তিনি এর পূর্বে ১৯৮৮ সালে “World Bank Project” ও ১৯৮৯ সাল হতে ১৯৯৫ সাল পর্যন্ত ‘‘মাইডাস’’-এ চাকুরি করেন।  তিনি রূপালী ব্যাংক লিমিটেডে প্রশাসন, Industrial Credit Division, SME, International Division, ICT, Credit Administration সহ বিভিন্ন বিভাগের দায়িত্ব পালন করেন। এছাড়া, তিনি রূপালী ব্যাংক লিমিটেডে দায়িত্ব পালনকালে প্রধান কার্যালয় সুদ মওকুফ কমিটি, Management Advisory Committee ও Management Credit Committee এর আহবায়ক এবং Management Committee ও Loan Review & Monitoring Committee এর সদস্য হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এর দায়িত্ব পালন করেন।

জনাব দেবাশীষ চক্রবর্ত্তী নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায় এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ‘ঢাকা বিশ্ববিদ্যালয়’ থেকে ফিন্যান্স-এ অনার্সে ১ম শ্রেণীতে ৫ম স্থান এবং স্নাতকোত্তর-এ ১ম শ্রেণীতে ৩য় স্থান লাভ করেন। জনাব চক্রবর্ত্তী বেলজিয়ামের ‘ব্রাসেলস ইউনিভার্সিটি’ থেকে (১ম শ্রেণীতে) Masters of Business Administration (MBA) ডিগ্রি অর্জন করেন। তিনি শিক্ষাজীবনে সকল শ্রেণীতে প্রথম বিভাগ প্রাপ্ত হন। বর্নাঢ্য কর্মজীবনে তিনি ব্যাংকিং কর্মকান্ডের উপর দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে তিনি অংশগ্রহণ করেন। তিনি সুদীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে কানাডা, ইটালী, লন্ডন, মালয়েশিয়া, মালদ্বীপ, সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন।


Share with :
Facebook Facebook