মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ এপ্রিল ২০২১

এতিম ও দু:স্থ শিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি।


প্রকাশন তারিখ : 2021-03-27
 
স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) এর ১০ দিনব্যাপী গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে ২৭.০৩.২০২১ তারিখে অর্থ মন্ত্রণালয়, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এর সার্বিক তত্ত্বাবধানে এবং বিএইচবিএফসি’র সহযোগিতায় “ সরকারি শিশু পরিবার ” ভাগ্যকুল, শ্রীনগর, মুন্সিগঞ্জে এতিম ও দু:স্থ শিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।
উক্ত কর্মসূচিতে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের মাননীয় সিনিয়র সচিব জনাব মো: আসাদুল ইসলাম মহোদয় উপস্থিত থেকে এতিম ও দু:স্থ শিশুদের সাথে সময় কাটান এবং খাবার বিতরণ করেন। এসময় বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক জনাব মো: আফজাল করিম, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব জনাব মোহাম্মদ সফিউল আলম, শ্রীনগর উপজেলার ইউএনও মোসাম্মৎ রহিমা আক্তার, বিএইচবিএফসি’র মহাব্যবস্থাপক জনাব মো: খাইরুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য উক্ত একই কর্মসূচির আওতায় এ কেন্দ্র ছাড়াও শ্রীনগর থানার আওতাধীন আরও ৫টি কেন্দ্রে প্রায় ৫০০জন শিশুর মাঝে খাদ্য বিতরণ করা হয়।
সিনিয়র সচিব মহোদয় তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে, যা জাতির জন্য গর্বের বিষয়। জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ গড়ার আহবান জানান। এছাড়া শিশুদের নিয়মিত লেখাপড়ায় মনোনিবেশ এবং হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলার মাধ্যমে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিসহ বৈশ্বিক করোনা পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য পরামর্শ প্রদান করেন।

Share with :

Facebook Facebook