মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ August ২০১৭

২০১৫-২০১৬ অর্থ বছরে বিএইচবিএফসি'র মুনাফা ১৫৬ কোটি টাকা


প্রকাশন তারিখ : 2017-08-30

২৯ আগষ্ট ২০১৭ খ্রিঃ তারিখে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) এর পরিচালনা পর্ষদ সভায় ২০১৫-২০১৬ অর্থ বছরের অডিট রিপোর্ট অনুমোদিত হয়েছে। অনুমোদিত অডিট রিপোর্ট অনুযায়ী ২০১৫-২০১৬ অর্থ বছরে বিএইচবিএফসি মুনাফা করেছে ১৫৫.৬৯ কোটি টাকা।

পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাব শেখ আমিনউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরিচালনা পর্ষদের পরিচালক জনাব সুধাংশু শেখর বিশ্বাস, জনাব মোঃ আকতার-উজ-জামান, জনাব মোঃ জালাল উদ্দিন, জনাব শামস্ আল মুজাহিদ এবং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী উপস্থিত ছিলেন।

অনুমোদিত রিপোর্ট অনুযায়ী ২০১৫-২০১৬ অর্থ বছরে কর্পোরেশন ১৫৫.৬৯ কোটি টাকা মুনাফা অর্জন করেছে। উক্ত অর্থ বছরে ঋণ মঞ্জুরী, বিতরণ ও আদয়ের পরিমাণ ছিল যথাক্রমে ২৬০.৯১ কোটি, ২৪৭.৩৮ কোটি ও ৫২২.৯৭ কোটি টাকা। শ্রেণীকৃত ঋণের হার ৭.০৫%। কর্পোরেশনের শ্রেণীকৃত ঋণের বিপরীতে কোন প্রভিশন ঘাটতি নেই। ২০১৫-২০১৬ অর্থ বছরে কর্পোরেশনের প্রভিশনকৃত আয়করের পরিমাণ ৮২.৯২ কোটি টাকা। এ সময়ে কর্পোরেশনের মোট সম্পদের পরিমাণ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৩৮৫৮.৬২ কোটি টাকা।

২০১৫-২০১৬ অর্থ বছরে অডিট রিপোর্টে ঋণ মঞ্জুরী, বিতরণ ও আদায়ে প্রচলিত নীতিমালার যথাযথ পরিপালন এবং উন্নত অভ্যন্তরীণ কন্ট্রোল ব্যবস্থারও প্রশংসা করা হয়। কর্পোরেশনের সার্বিক ব্যবসায়িক সাফল্যে, পরিচালনা পর্ষদ ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।


Share with :
Facebook Facebook